মেনু নির্বাচন করুন

দক্ষতাবৃদ্ধিমূলক প্রশিক্ষণ প্রদান

 

প্রশিক্ষন ( শর্ট কোর্স)

 

 

২০০১ সাল থেকে অদ্যাবধি অত্র প্রতিষ্ঠানটি অত্যন্ত সফলতার সাথে সৎ, যোগ্য আলোকিত দক্ষ মানুষ গড়ার মাধ্যমে একটি সুশৃংখল জাতি গঠনে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি নারায়ণগঞ্জ জেলার একটি মাত্র সরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান বর্তমানে দুইটি বিষয়ে নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে প্রশিক্ষণ প্রদান করা হয়ে থাকেদেশের অদক্ষ্য জনোগোষ্ঠীকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করতে নারায়ণগঞ্জ টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ বদ্ধ পরিকর। যেসব বিশয়ের উপর আমাদের প্রতিষ্ঠানে প্রশিক্ষণ দেওয়া হয় তা তুলে ধরা হলোঃ

 

অটোমোবাইল কাম ড্রাইভিং

 

শিক্ষার্থীঃ নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে বর্তমানে ৩৫ জন শিক্ষার্থী এই বেসিক কোর্সে প্রশিক্ষণ গ্রহণ করছে। এর মধ্যে প্রথম শিফটে ১৫ এবং ২য় শিফটে ২০ জন শিক্ষার্থী রয়েছে।

প্রশিক্ষকঃ অটোমোবাইলের উপর দক্ষ এবং অভিজ্ঞ এমন ৪জনের একটি প্রশিক্ষক দল সহজ ও সঠিকভাবে প্রশিক্ষন দিয়ে আসছে। তারা প্রত্যেকেই অটোমোবাইলের ইঞ্জিনিয়ারিং এর উপর বিভিন্ন ডিগ্রী অর্জন করে দেশে এবং বিদেশে একাধিক প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

পাশের হারঃ নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বেসিক কোর্সের গড়  পাশের হার ৯৯.৯৫%।

অবোকাঠামোঃ নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের প্রশিক্ষণের জন্য রয়েছে  একটি  হেভি ইকুয়মেন্ট সম্বলিত অটোমোবাইল অটোমোবাইল ওয়ার্কশপ। আর ড্রাইভিং প্রশিক্ষনের জন্য রয়েছে একটি হেভি জীপ এবং দুইটি উন্নতমানের সেডান প্রাইভেট কার।

ভর্তি সংক্রান্তঃ নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বেসিক কোর্সের মেয়াদ কাল ৬মাস। জানুয়ারি এবং জুলাই সেশনে শিক্ষার্থী ভর্তি হতে পাড়ে।  প্রতি সেশনে আসন সংখ্যা ৪০ জন করে। প্রশিক্ষণ গ্রহন করার পর বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড কতৃক সনদ প্রদান করা হয়ে থাকে। উক্ত কোর্সে ভর্তি হওয়ার জন্য নূন্যতম এসএসসি পাশ হতে হবে। ভর্তি সংক্রান্ত যেকোন তথ্যের জন্য যোগাযোগ করুনঃ জনাব প্রকৌঃ মোহাম্মদ জহুরুল হক, একাডেমিক সেকশন, মোবাইলংঃ ০১৭৩৮৪৪৬২৪২, ইমেইলঃ nganjtscacca@gmail.com

 

বেসিক কম্পিউটা্র এপ্ল্যিকেশনস ট্রেনিং

 

শিক্ষার্থীঃ নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে বর্তমানে ৩৫ জন শিক্ষার্থী এই বেসিক কোর্সে প্রশিক্ষণ গ্রহণ করছে। এর মধ্যে প্রথম শিফটে ১৫ এবং ২য় শিফটে ২০ জন শিক্ষার্থী রয়েছে।

প্রশিক্ষকঃ কম্পিউটার টেকনোলজির উপর দক্ষ এবং অভিজ্ঞ এমন ৪জনের একটি প্রশিক্ষক দল সহজ ও সঠিকভাবে প্রশিক্ষন দিয়ে আসছে। তারা প্রত্যেকেই কম্পিউটার টেকনোলজির এর উপর বিভিন্ন ডিগ্রী অর্জন করে দেশে এবং বিদেশে একাধিক প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

পাশের হারঃ নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বেসিক কোর্সের গড়  পাশের হার ৯৯.৯৫%।

অবোকাঠামোঃ নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের প্রশিক্ষণের জন্য রয়েছে  একটি  হেভি ইকুয়মেন্ট, উন্নত্মানে মাল্টিমিডিয়া, স্পীকার সম্বলিত ল্যাব। এই কম্পিউটার ল্যাবে প্রশিক্ষনের জন্য রয়েছে একটি ৩০টির উপর হাই কনফিগারেশন কম্পিউটার এবং ১৫টি উন্নতমানের ল্যাপটপ।

ভর্তি সংক্রান্তঃ নারায়ণগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বেসিক কোর্সের মেয়াদ কাল ৬মাস। জানুয়ারি এবং জুলাই সেশনে শিক্ষার্থী ভর্তি হতে পাড়ে।  প্রতি সেশনে আসন সংখ্যা ৪০ জন করে। প্রশিক্ষণ গ্রহন করার পর বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড কতৃক সনদ প্রদান করা হয়ে থাকে। উক্ত কোর্সে ভর্তি হওয়ার জন্য নূন্যতম এসএসসি পাশ হতে হবে। ভর্তি সংক্রান্ত যেকোন তথ্যের জন্য যোগাযোগ করুনঃ জনাব প্রকৌঃ মোহাম্মদ জহুরুল হক, একাডেমিক সেকশন, মোবাইলংঃ ০১৭৩৮৪৪৬২৪২, ইমেইলঃ nganjtscacca@gmail.com, academy@nganjtsc.gov.bd